ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

চকরিয়ায় বসতভিটার সীমানা বিরোধের জের: চাচাতো ভাইয়ের গুলিতে প্রবীণ আওয়ামী লীগ নেতা গুলিবিদ্ধ

ahotaএম.জিয়াবুল হক, চকরিয়া ::কক্সবাজারের চকরিয়ায় বসতভিটার সীমানা বিরোধের জেরে বাঁধা দেয়ায় দিনদুপুরে চাচাতো ভাইয়ের বন্দুকের গুলিতে প্রবীণ আওয়ামীলীগ নেতা আমিনুল হক বিএসসি (৬০) গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার বিকেল আনুমানিক সাড়ে চারটার দিকে চকরিয়া পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের কাহারিয়াঘোনার সিকদারপাড়া গ্রামে ঘটেছে হামলা ও গুলিবর্ষণের এ ঘটনা। গুরুতর আহত ওই আওয়ামীলীগ নেতাকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অল্পের জন্য তিনি প্রাণে বেঁেচ গেলেও তার পায়ে গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় গতকাল রাতে চকরিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন আহত ওই আওয়ামীলীগ নেতা। এজাহারে একমাত্র বিবাদি করা হয়েছে একই গ্রামের মৃত আবদুর ছবুরের ছেলে মো.নুরুল আবছারকে।

চকরিয়া থানায় দায়ের করা এজাহারে বাদি আহত আওয়ামীলীগ নেতা আমিনুল হক বিএসসি জানান, পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের কাহারিয়াঘোনার সিকদারপাড়া গ্রামে তার বাড়িভিটার সীমানা লাগোয়া জায়গা দখল করে কয়েকদিন ধরে সেখানে একটি বসতবাড়ি নির্মাণ করছিলেন অভিযুক্ত চাচাতো ভাই নুরুল আবছার। এতে তিনি প্রথমে বাঁধা দেন। তারপরও নির্মাণ কাজ অব্যাহত রাখার কারনে তিনি বিষয়টি পৌরসভার মেয়র ও স্থানীয় পৌর কাউন্সিলরকে লিখিতভাবে নালিশ করেন। বাদি আমিনুল হক বিএসসি দাবি করেন, অভিযোগ দেয়ার পর পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ঘটনাস্থল পরির্দশন করে এব্যাপারে দুই পক্ষকে একটি সিদ্বান্ত দেন। কিন্তু মেয়রের দেয়া সিদ্বান্ত অমান্য করে ফের সোমবার দুপুরে বিরোধপুর্ণ ওই জায়গায় নির্মাণ কাজ শুরু করেন বিবাদি নুরুল আবছার।

লিখিত এজাহারে বাদি আমিনুল হক বিএসসি দাবি করেন, এদিন দুপুরে ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বললে এতে ক্ষিপ্ত হয়ে উঠেন অভিযুক্ত বিবাদি। এক পর্যায়ে তাকে (বাদি) গালি গালাজ করতে করতে হঠাৎ করে বিবাদি তার হাতে থাকা লাইসেন্সধারী বন্দুক দিয়ে পরপর কয়েক রাউন্ড গুলিবর্ষণ করেন। ঘটনার সময় বাদি অল্পের জন্য প্রাণে বেঁেচ গেলেও একটি গুলি তাঁর বাম পায়ে গুলিবিদ্ধ হয়। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়লে গুলি বর্ষণের শব্দ শুনে এগিয়ে আসা প্রতিবেশি লোকজন তাকে (বাদি) উদ্ধার করে তাৎক্ষনিক উপজেলা হাসপাতালে নিয়ে যান। এ ঘটনার পরও অভিযুক্ত বিবাদি আহত আওয়ামীলীগ নেতা এবং তার ছেলেকে গুলি করে হত্যা করবে এমন হুমকি দিচ্ছেন বলে এজাহারে অভিযোগ করেন বাদি আমিনুল হক বিএসসি।

জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, বাড়িভিটার বিরোধ নিয়ে হামলার ঘটনায় সোমবার রাত নয়টা নাগাদ সময়ে কেউ থানায় অভিযোগ দেয়নি। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। #

পাঠকের মতামত: